কুলাউড়ায় মনু রেলওয়ে স্টেশন চালুসহ ৭ দফা দাবিতে মানববন্ধন

লাইক দিন ও শেয়ার করুন

সালাউদ্দিন: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুরে মনু রেলওয়ে স্টেশন চালুসহ ৭ দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালিত হয়। ১ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ১০ টায় মনু রেলওয়ে স্টেশনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
হাজীপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্ছুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা রফিক আহমদ, ইউপি সদস্য রাজা মিয়া, গোলজার আহমদ, খুরশেদ আলী, রুমান মিয়া,মো: আলম,মোঃ সাইফুল, সাবেক ইউপি সদস্য আব্দুল মুনিম সহ হাজীপুর ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
হাজীপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্ছু বক্তব্যে বলেন, মনু রেলওয়ে স্টেশন হাজীপুরবাসীর জাতীয় পরিচয়ের প্রতীক। এ স্টেশন বন্ধ থাকায় হাজীপুরবাসীর পরিচয় মুছে দেয়া হয়েছে। মনু উপ-স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা পাওয়া মানুষের মৌলিক অধিকার, অনতি বিলম্বে রেলষ্টেশনে দুইটি আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি দিতে হবে। পানি উন্নয়ন বোর্ড ও নদী রক্ষা কমিশনের রশি টানাটানির কারণে হাজীপুর ইউনিয়ন তথা মনু নদীর প্রতিরক্ষা বাঁধ নির্মাণের কাজ বন্ধ হয়ে গেছে ফলে আসছে বর্ষা মৌসুমে ভয়াবহ বন্যার আশঙ্কা’।
এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় অর্থমন্ত্রী, মাননীয় পরিকল্পনা মন্ত্রী ও মাননীয় পানি সম্পদ মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, ‘বাংলাদেশ নদী রক্ষা কমিশনের আপত্তি প্রত্যাখ্যান করে পানি উন্নয়ন বোর্ডের মনু নদীর বন্যা রক্ষা প্রকল্প একনেকে অনুমোদন করতে হবে’।
হাজিপুর ইউনিয়নের দশটি জনগুরুত্বপূর্ণ রাস্তা পাকা না করায় অন্তত ৪০ হাজার মানুষ চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।এ সকল দাবি মেনে নেওয়ার জন্য স্ব স্ব কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।
অন্যথায় আগামী দুই মাস মাঠ পর্যায়ের হাটবাজারে সভা সমাবেশ করে ট্রেন অবরোধ সহ কঠোর কর্মসূচি ঘোষণার দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *